অ্যাটর্নি জেনারেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বেঞ্চে বসছেন না বিচারপতিরা

অ্যাটর্নি জেনারেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বেঞ্চে বসছেন না বিচারপতিরা
ফাইল ছবি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সোমবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ সকালে এজলাসে বসে এ সিদ্ধান্তের কথা জানান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, আমরা ব্যথিত। এই সিদ্ধান্তের পর সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা বেঞ্চে বসেননি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রবিবার সন্ধ্যা ৭ টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তিনি গত ৪ সেপ্টেম্বর তিনি করোনায় আক্রান্ত হয়ে সিএমএইচে ভর্তি হন। গত সপ্তাহে শারিরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় রবিবার মারা যান রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা। তার মৃত্যুতে আইন অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। গতকাল রাতে তার মরদেহ সিএমএইচ হাসপাতালের হিমঘরে রাখা হয়। সেখান থেকে তার মরদেহ আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় মিন্টোরোডের সরকারি বাসবভনে নেয়া হয়। সেখানে তার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্ক্ষীরা তাকে শেষ বারের মত দেখেন। এরপর সেখান থেকে তার মরদেহ সকাল সাড়ে ১০ টার দিকে নেয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে। বেলা ১১ টায় সেখানে নামাজে জানাযা শেষে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত