শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যারা সৌদি যেতে পারবেন না তাদের জন্য বিকল্প উপায় খুঁজছে সরকার

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৬

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, যে সব প্রবাসীরা সৌদি আরবে যেতে পারছেন না, তাদের জন্য বিকল্প উপায় খোঁজা হচ্ছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) উপসাগরীয় অঞ্চলের ছয়টি দেশ ও মালয়েশিয়ার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৈঠকে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান প্রবাসী কল্যাণ মন্ত্রী।

তিনি বলেন, 'আকামা ভিসা এগুলো সব নিয়ে সৌদি আরবের সাথে আলাপ হয়েছে। আলাপের রেজাল্টটি এখনো পাইনি, এটার জন্য আরেকটু অপেক্ষা করতে হবে। আশাবাদী থেকেও আমাদের মাথায় রাখতে হবে, হয়তো নাও হতে পারে। তো যদি না হতে পারে তাহলে তার বিকল্প কি, সেটার প্লান আমাদের সাথে সাথে করে নিতে হয়।'

এর আগে, একইদিনে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন সৌদি আরব, কাতার ও ইউএইসহ মধ্যপ্রাচ্যের ১০ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী কর্মীদের ভিসা, আকামা জটিলতাসহ বিভিন্ন বিষয়ে বৈঠকে বসেন।

গত বেশ কিছুদিন ধরে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বিশেষ করে সৌদি প্রবাসী কর্মীদের ভিসা ও আকামার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় তাদের পুনরায় যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। ৩০ সেপ্টেম্বর শত শত সৌদি প্রবাসী কর্মীর ভিসা, আকামার মেয়াদ শেষ হচ্ছে। স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বৃদ্ধির দাবি ও সৌদি যাওয়ার জন্য বিমানের টিকিট পাওয়ার আশায় রাজপথে আন্দোলন করছেন হাজার হাজার সৌদি প্রবাসী।

ইত্তেফাক/এসআই