মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ধর্ষকদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলতে হবে’

আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১৮:২০

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা নারী ও শিশু নির্যাতনকারী এবং ধর্ষকদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ রবিবার রাজধানীর শিশু একাডেমি মিলনায়তনে শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিশুদের জন্য উন্নত জীবন ও নিরাপদ পরিবেশ তৈরিতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ হবে শিশুদের নিরাপদ আবাসস্থল। একটা শিশু ও যেন নির্যাতনের শিকার না হয়, সে জন্য আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

এদিকে শেখ রাসেলের জন্মদিনে সবাইকে মানবিক ও দায়িত্বশীল হতে হবে- এ কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের অনেক দেশে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হত্যাকাণ্ডের শিকার হয়েছে। কিন্তু কোথাও ঘাতকেরা এ রকম নিষ্পাপ শিশু, গর্ভবতী মা ও নারীদের হত্যা করেনি।

যারা এ দেশের স্বাধীনতার বিরোধীতা করেছিল সেই পরাজিত ঘাতকেরা এই জঘন্যতম হত্যাকাণ্ড সংগঠিত করেছিল বলেও উল্লেখ করেন তিনি।

ইন্দিরা বলেন, শেখ রাসেল ছোট বেলায়ই সকলের মন জয় করেছিলেন। জাতির পিতা ও রাষ্ট্রপতির সন্তান হয়েও ছিলেন নিরহংকারী। তিনি সহপাঠী ও বন্ধুদের সঙ্গে সাইকেল চালিয়ে বেড়াত ও ক্রিকেট খেলত। আর ঘাতকেরা এই নিষ্পাপ রাসেলকে ১৫ আগস্ট ঠান্ডা মাথায় হত্যা করে।

একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আকতার, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ ও যুগ্মসচিব মো মুহিবুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এর আগে আজ সকালে বনানী কবরস্থানে শেখ রাসেলের সমাধিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।বাসস

ইত্তেফাক/কেকে