Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1
Array
(
)

'উভয় দেশের মতামতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ হবে'

ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই-কমিশনারের বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দর পরিদর্শন
'উভয় দেশের মতামতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ হবে'
বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর পরিদর্শনকালে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই- কমিশনার মোহাম্মদ ইমরান। ছবিঃ ইত্তেফাক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর পরিদর্শন এবং স্থলবন্দরে দায়িত্বরত বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই- কমিশনার মোহাম্মদ ইমরান।

বুধবার (২ ডিসেম্বর) বেলা ১ টায় ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই- কমিশনার ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ভারতীয় কাস্টমস, বিএসএফ ও ব্যবসায়ীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এরপর বাংলাদেশে প্রবেশ করলে লালমনিরহাট জেলা প্রশাসন, পুলিশ সুপার, ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ও বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি ও সম্পাদকসহ ব্যবসায়ীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বুড়িমারী স্থলবন্দরে প্রবেশ করলে জেলা পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে। এরপর তিনি বুড়িমারী স্থলবন্দরের সভাকক্ষে এক মতবিনিময় সভায় মিলিত হন।

আরো পড়ুনঃ কক্সবাজার কারাগারে হাজতির রহস্যজনক মৃত্যু: কারারক্ষী বরখাস্ত

এ সময় তিনি বলেন, আমি ভারতের সাথে স্থাপিত দেশের বিভিন্ন স্থলবন্দর সমূহ ঘুরে দেখছি। তারই ধারাবাহিকতায় আজ বুধবার বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করলাম। ভারত আমাদের অন্যতম বন্ধু প্রতিম প্রতিবেশী দেশ। দু’দেশের প্রশাসনিকসহ, ব্যবসায়ীদের মধ্যে সমন্বয় থাকলে উভয়ের মতামতে ব্যবসা- বাণিজ্য সম্প্রসারণ, সীমান্তের সমস্যা সমাধান করা সহজ হবে। ইমিগ্রেশন চেকপোস্টগুলোতে যাত্রীরা যাতে হয়রানী না হয় সেজন্য বাংলাদেশ ও ভারতের ইমিগ্রেশনে পয়েন্টে আইসিপি (ইনডিকেটেট চেকপোস্ট) চালুকরণ ও দু’দেশের ইমিগ্রেশনে স্ক্যানিং মেশিন চালু করতে আলোচনা করা হবে। উভয় দেশের জনগণের স্বার্থে রেলপথ চালুর বিষয়ে ভারত- বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ সভায় প্রস্তাব তোলা হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আবিদা সুলতানা, ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক, পুলিশ সুপার (বি সার্কেল) তাপস সরকার, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল, ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর কাস্টমস্ সুপারেন্টেডেন্ট কপিল বাইন, বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানিকারক এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সাইদ নেওয়াজ নিশাত, বুড়িমারী স্থলবন্দর সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা, স্থলবন্দর উপ-পরিচালক মাহফুজুল ইসলাম ভুঁঞা, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্তসহ ইমিগ্রেশন কর্মকর্তা, সোনালী ব্যাংক কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণির ব্যবসায়ী স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত