ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬
৩৭ °সে


দেশের হাসকিং মিলগুলো পুনরুজ্জীবিত করতে হবে: খাদ্যমন্ত্রী

দেশের হাসকিং মিলগুলো পুনরুজ্জীবিত করতে হবে: খাদ্যমন্ত্রী
চালকল মালিক গ্রুপের উদ্যোগে খাদ্যমন্ত্রীকে সংবর্ধনা সভায় খাদ্যমন্ত্রী। ছবি : ইত্তেফাক

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‌‘দেশের হাসকিং মিলগুলোকে আমাদের পুনরুজ্জীবিত করতে হবে।অটোমেটিক রাইস মিলের চাপে তারা মারা যাবার উপক্রম। এই মিলগুলোকে চালু করতে পারলে কৃষকরা ধানের নায্য মূল্য পাবে। কারণ তখন ধান কেনার প্রতিযোগিতা থাকবে। সারা দেশে ভোক্তা, মিল মালিক, কৃষক, ব্যবসায়ী কেউ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেটাই আমার দপ্তরের চেষ্টা থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমরা ক্ষুধামুক্ত দেশ করেছি, এখন পুষ্টিকর যুক্ত, ভেজালমুক্ত ও নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে হবে।’

তিনি শনিবার বিকেলে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের উদ্যোগে খাদ্যমন্ত্রীকে সংবর্ধনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আমি সৎ ভাবে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করব। কৃষক, মিল মালিক, চাল ব্যবসায়ী সবার স্বার্থ রক্ষা করে আমাদেরকে কাজ করতে হবে। চালের দাম বাড়েনি। নির্বাচনের সময় যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারণে বাহির থেকে রাজধানীতে তেমন চাল আসতে পারেনি বলে কিছুটা দাম বেড়েছিল। এখন স্বাভাবিক মূল্য চলছে।

জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জন, ছলিম উদ্দীন তরফদার এমপি, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা ধান চাল আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন, জেলা চালকল মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন: নির্বাচনী অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করবে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

পরে সংগঠনের নেতৃবৃন্দরা খাদ্যমন্ত্রীকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করেন। এর আগে সকালে খাদ্যমন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ে জেলার মুক্তিযোদ্ধারা তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করেন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন