শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা, বইছে মৃদু শৈত্যপ্রবাহ

শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা, বইছে মৃদু শৈত্যপ্রবাহ
ছবি: সংগৃহীত

দেশের ছয়টি অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে। একইসঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টা আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় (আজ ভোর ৬ টা পর্যন্ত) সিলেট বিভাগের শ্রীমঙ্গলে সর্বনিম্ন ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং চট্টগ্রামের টেকনাফে সর্বোচ্চ ২৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে বলেও আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে। শনিবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শ্রীমঙ্গল, পাবনা, বগুড়া, বদলগাছী, দিনাজপুর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর থেকে দেওয়া পূর্বাভাসের তথ্য অনুযায়ী, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন ধরনের কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x