শহীদ মিনারে একসঙ্গে সংগঠনের পাঁচ ও ব্যক্তি পর্যায়ে দুইজন শ্রদ্ধা জানাতে পারবেন

শহীদ মিনারে একসঙ্গে সংগঠনের পাঁচ ও ব্যক্তি পর্যায়ে দুইজন শ্রদ্ধা জানাতে পারবেন
অমর একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে শ্রদ্ধা। ফাইল ছবি

করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে সকলের নিরাপত্তা নিশ্চিত করতে এবার সীমিত পরিসরে অমর একুশে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুসারে প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ পাঁচ ব্যক্তি ও ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ দুজন ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে ফুল দিতে আসতে পারবেন। আগত সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে।

আজ রবিবার ( ২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উপাচার্যের বরাত দিয়ে বলা হয়, এ বছর পরিবর্তিত পরিস্থিতিতে জনসমাগম এড়িয়ে চলার বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখার স্বার্থে অমর একুশে উদযাপন উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচি সুশৃঙ্খল, সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন: সব ভালোবাসা মিশেছে শহীদ মিনারে

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সিনেট-সিন্ডিকেট সদস্য, রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের প্রতিনিধি, অফিস প্রধানগণ এবং কর্মকর্তা ও কর্মচারী সমিতিসমূহের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x