বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রামে নির্বাচনের পরিবেশ আমেরিকার চেয়েও ভালো: সিইসি

আপডেট : ২৫ জানুয়ারি ২০২১, ০০:১১

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে.এম নুরুল হুদা বলেছেন, নির্বাচনে প্রতিযোগিতা হবে, প্রতি হিংসা যেন না হয়। হতাহতের যে ঘটনা ঘটেছে এটা কাম্য নয়। চট্টগ্রামে নির্বাচনের যে পরিবেশ বিরাজ করছে তা আমেরিকার নির্বাচনের চেয়েও ভালো। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু এবং সকলের অংশ গ্রহণযোগ্য রয়েছে।

রবিবার চট্টগ্রাম সার্কিট হাউসে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

সিইসি বলেন, সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা আমাদের নেই। পাশাপাশি সেনা মোতায়েনের কোনো প্রয়োজনীয়তাও কমিশন অনুভব করছে না। যেখানে ইভিএমে ভোট হবে সেখানে সশস্ত্র পুলিশ পাহারা থাকবে। ভেতরে একজনের ভোট আরেকজন দেওয়া সেটা সম্ভব না। চট্টগ্রামে আশ্বস্ত করার মতো নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। বিপুল সংখ্যক মানুষ প্রচারণায় অংশগ্রহণ করছে। এবারের নির্বাচনে সাধারণ ছুটি থাকছে না। নির্বাচনের দিন ট্রাক এবং মোটরসাইকেল চলাচলে নিষেধ থাকবে।

আরও পড়ুন: ৪র্থ ধাপে ৫৬ পৌরসভায় নির্বাচন ১৪ ফেব্রুয়ারি

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক  মো. মমিনুর রহমান, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার রশিদুল হক, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানসহ জেলা ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

ইত্তেফাক/ইউবি