প্রকল্পের কাজে অনিয়ম সহ্য করা হবে না: পানিসম্পদ উপমন্ত্রী

প্রকল্পের কাজে অনিয়ম সহ্য করা হবে না: পানিসম্পদ উপমন্ত্রী
সুনামগঞ্জের ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলাধীন হাওর রক্ষা বাঁধের মেরামত কাজের পরিদর্শনকালে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি: সংগৃহীত

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সুনামগঞ্জের হাওর এলাকার মানুষ কৃষিনির্ভর। সুনামগঞ্জের ১১টি উপজেলার হাওর অঞ্চলের কৃষকের মুখে হাসি ফুটাতে পানি উন্নয়ন বোর্ডের ১৩৩ কোটি টাকা ব্যয়ে ৬১৯ কিলোমিটার হাওর রক্ষা প্রকল্প চলমান রয়েছে। এজন্য প্রকল্পের কাজে কোনো অনিয়ম সহ্য করা হবে না। এসব প্রকল্পের কাজ আগামী ৭ মার্চের সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান এবার হাওরের কৃষকরা এবার হাঁসি মুখে ফসল ঘরে তুলবে। আর সেই লক্ষে আমরা কাজ করে চলছি।

সুনামগঞ্জের ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলাধীন হাওর রক্ষা বাঁধের মেরামত কাজের পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় তাঁর সঙ্গে ছিলেন, মোয়েজ্জম হোসেন রতন এমপি, এ্যাড. শামীমা শাহরিয়ার এমপি, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক অহিদ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাবিবুর রহমান প্রমুখ।

তিনি আরও বলেন, কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বসেরা। সেজন্য সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্বল্পসুদে কৃষকদের কৃষিঋণ প্রদান করছে, সার, সেচসহ সকল কৃষি উপকরণের দাম কমিয়েছে এবং কৃষি উপকরণ সহজলভ্য করেছে। কৃষকের যাতে কোন কষ্ট না হয় সেজন্য সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে। অথচ, বিএনপি’র শাসনামলে কৃষি উপকরণের জন্য কৃষকদেরকে হাহাকার করতে হয়েছিল। সারের জন্য আন্দোলন করতে হয়েছিল। বিএনপি সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে হত্যা করেছিল। তাই এদেশের জনগণ বারবার রায় দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x