বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষা নীতি মেনে চলুন: প্রধানমন্ত্রী

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২৫

করোনার সংক্রমণ থেকে বাঁচতে টিকা গ্রহণ করলেও সকলকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের বাংলাদেশ মেরিন একাডেমি ক্যাম্পাসে অনুষ্ঠিত ৫৫তম ব্যাচের ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’-এ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে আমরা রাষ্ট্র পরিচালনা করেছি বলে এবং দীর্ঘদিন সরকারে থাকার সুযোগ পেয়েছি বলে আজকে প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে গিয়েছি। এমনকি এই করোনাকালীন সময়েও আমরা আমাদের অর্থনীতির চাকা সচল রাখতে পেরেছি। বিশ্বে অনেক উন্নত দেশের আগে নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য আমরা ভ্যাকসিনের ব্যবস্থা করতে পেরেছি।

তিনি আরও বলেন, আমি সবাইকে অনুরোধ করবো, যদিও আমরা টিকাদান কার্যক্রম বাস্তবায়ন করেছি, এরপরও আপনারা সবাই স্বাস্থ্য সুরক্ষা নীতি মেনে চলুন, নিয়মিত মাস্ক ব্যবহার করুন, হাত পরিষ্কার রাখুন, নিজেকে সুরক্ষিত রাখুন এবং আপনার সুরক্ষা অন্যকেও সুরক্ষিত রাখবে। তাই টিকা নেওয়ার পরও নিয়মিত মাস্ক ব্যবহার করুন ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। 

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই, সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। বিশাল সমুদ্রসীমা অর্জন ও নদীমাতৃক এ দেশের নদীগুলোর নাব্যতা ফিরিয়ে এনে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক নৌপথে চলাচল আরও সচল ও সুষ্ঠু করার লক্ষ্যেই আমরা কাজ করছি। সে কারণেই আমরা এই মেরিটাইম একাডেমিগুলো প্রতিষ্ঠা করেছি। এর ফলে আমাদের ছেলে-মেয়েদের কর্মসংস্থানের সুযোগ বাড়বে। এর ফলে একদিকে যেমন তারা নিজেরা ও পরিবারকে স্বাবলম্বী করতে পারছে, তেমনি দেশে-বিদেশে কাজ করে রেমটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকেও স্বাবলম্বী করছে।

ইত্তেফাক/জেডএইচডি