স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মার্চের প্রথম দিনে দশ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

মানবিক ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রত্যয় চার সংগঠনের
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মার্চের প্রথম দিনে দশ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা
ছবি: সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে পূর্বঘোষণা অনুযায়ী মার্চের প্রথম দিনে ১০ জন বীর মুক্তিযোদ্ধার হাতে জাতীয় পতাকা তুলে দিয়ে এবং উত্তরীয় পরিয়ে সন্মাননা জানাল চারটি সংগঠন। ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন, ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ ও রাষ্ট্রচিন্তার যৌথ উদ্যোগে গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এ সম্মামনা দেওয়া হয়।

বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ক্যাপ্টেন (অব.) নুরুল হুদা, ক্যাপ্টেন (অব.) সাখাওয়াত হোসেন, মিজানুর রহমান খান, শেখ রফিকুল ইসলাম বাবলু, আবুল বাশার, লায়লা পারভীন বানু, ইশতিয়াক আজিজ উলফাত, মোজাম্মেল হোসেন ও এ কে এম রেজাউল হককে সম্মাননা দেওয়া হয়। তাদের একটি করে সম্মাননা ক্রেস্টও দেওয়া হয়েছে চারটি সংগঠনের পক্ষ থেকে।

গণসংহতি আন্দোলনের জুনায়েদ সাকি, ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের নেতা ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, রাষ্ট্রচিন্তার হাসনাত কাইয়ুম তাদের উত্তরীয় পরিয়ে দেন। পরে বীর মুক্তিযোদ্ধারা বাংলাদেশের লাল-সবুজ পতাকা নতুন প্রজন্মের হাতে তুলে দেন।

চার সংগঠনের পক্ষে লিখিত বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর বলেন, আমরা চাই এদেশ কারো ব্যক্তিগত বা পারিবারিক সম্পত্তি থাকবে না। এদেশের মালিক হবে জনগণ।

গণস্বাস্থ্য কেন্দ্র ও গণবিশ্ববিদ্যালয়ের ছবি প্রতিযোগিতা

বাংলাদেশের স্বাধীনতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণবিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে একটি বিশেষ ছবি প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার গণস্বাস্থ্য কেন্দ্র সাভারের বঙ্গবন্ধু চত্বরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ ছবি প্রতিযোগিতার লোগো ও পোস্টারের মোড়ক উন্মোচনের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x