দেশে করোনায় মৃতের সংখ্যা বাড়লো

দেশে করোনায় মৃতের সংখ্যা বাড়লো
ছবি: প্রতীকী

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দেশে নতুন করে ১০ জন মারা গেছেন। ১৩ হাজার ৮২টি নমুনা পরীক্ষায় ৫৪০ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। একই সময় এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৮২২ জন। নতুন ১০ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৪৫১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানার স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় যে ১০ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে সাত জন পুরুষ ও তিন জন নারী। তাদের সবারই হাসপাতালে মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা আট হাজার ৪৫১। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ছয় হাজার ৩৮৮ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ৫৯ শতাংশ এবং দুই হাজার ৬৩ জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৪ দশমিক ৪১ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১০ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব এক জন, চল্লিশোর্ধ্ব দুই জন, পঞ্চাশোর্ধ্ব তিন জন ও ষাটোর্ধ্ব চার জন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে চার জন, চট্টগ্রাম বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে এক জন ও বরিশাল বিভাগে এক জন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x