৭ মার্চে বিশেষ স্যুভেনির শিট ও খাম অবমুক্ত

৭ মার্চে বিশেষ স্যুভেনির শিট ও খাম অবমুক্ত
বক্তব্য রাখছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।ছবি: ইত্তেফাক

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে একটি স্যুভেনির শিট ও খাম অবমুক্ত করা হবে। এছাড়া এদিন একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শনিবার (৬ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত অনুষ্ঠানমালার তথ্য জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, ৭ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন এবং ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হবে। বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।

৭ মার্চে পতাকা উত্তোলন বিষয়ে মন্ত্রীপরিষদ বিভাগ ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের প্রদত্ত ভাষণ নির্দিষ্ট সময়ে প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

৭ মার্চ উদযাপনে তিন কোটি দশ লাখ টাকা বরাদ্দ করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। বরাদ্দকৃত টাকা জেলা পর্যায়ে এক লাখ টাকা ও উপজেলা পর্যায়ে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

ইত্তেফাক/কেএইচ/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x