জাতির পিতার নামের বানান ভুল করলো ছাত্রলীগ!

জাতির পিতার নামের বানান ভুল করলো ছাত্রলীগ!
ছবি: সংগৃহীত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানান ভুল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার রাতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা করে দেয়া বিজ্ঞপ্তিতে এ ভুল দেখা যায়। সেখানে শেখ মুজিবুর রহমানের নামের ‘মুজিবুর’ অংশটিকে ‘মজিবুর’ লেখা হয়। দুই স্থানে এ ভুল করা হয়।

ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনা শুরু হয়। সমালোচনা শুরু হলে সংশোধন করে আবার বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপলক্ষে জাতীয় ঐতিহাসিক দিবসে কর্মসূচি ঘোষণা করে প্রেস রিলিজ দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। সেখানে মোট ছয়বার বঙ্গবন্ধুর নাম উল্লেখ করা হয়। ৬ বারের ৪ বার সঠিক থাকলেও দুইবার ভুল করা হয়। দুইবারেই ‘মুজিবুর’ শব্দটিকে ‘মজিবুর’ লেখা হয়।

সকাল সাড়ে ৮টার প্রোগ্রাম উল্লেখ করে লেখা হয়, 'ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ।’ সকাল ১১টার কর্মসূচির কথা উল্লেখ করে লেখা হয়, ‘শিখা চিরন্তন হতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বাসা পর্যন্ত র‌্যালী।’

প্রেস রিলিজ সম্পর্কে জানতে চাইলে রনি বলেন, বঙ্গবন্ধুর নামের বানান ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবে বিষয়টি চোখে পড়ার সঙ্গে সঙ্গে তা সংশোধন করা হয় এবং আগের প্রেস রিলিজটি সরিয়ে ফেলা হয়।তিনি আরও বলেন, এ ঘটনার সঙ্গে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কোনও সম্পর্ক নেই, এটা একান্তই আমার ভুল।

এ বিষয়ে কথা বলতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে বেশ কয়েকবার ফোনে কল দিয়েও তাদের পাওয়া যায়নি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x