কোভিড-১৯ রোগীদের সেবায় নার্সদের ভূমিকা অপরিসীম: স্বাস্থ্যমন্ত্রী

কোভিড-১৯ রোগীদের সেবায় নার্সদের ভূমিকা অপরিসীম: স্বাস্থ্যমন্ত্রী
বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটউশনে এজিডব্লিউইবি ও নার্সিং মিডওয়াইফারি অধিদপ্তরের আয়োজিত নার্সদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত নার্স ও অতিথিরা। ছবি: ইত্তেফাক

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আবার লকডাউন শুরুর বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকারের সব সংস্থা এ বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবে। বৃহস্পতিবার (১৮ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটউশনে অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস ওমেন এন্ট্রাপ্রেনিউরস বাংলাদেশ আয়োজিত নার্সদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা থেকে বাঁচা ও চিকিৎসার উপায় আমরা জানি। কিন্তু সব জেনেও আমরা মানি না। করোনা নিয়ন্ত্রণে না থাকলে অর্থনীতি থাকবে না। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠানে নার্সদের প্রসংশা করে তিনি বলেন, করোনা মোকাবিলায় নার্সদের ভূমিকা ছিলো উল্লেখযোগ্য। তারা জীবনবাজি রেখে রোগীদের সেবা করেছেন। অনুষ্ঠানে ১০ জন নার্সকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (স্বাস্থ্যসেবা) বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সিদ্দিকা আক্তার, পরিচালক (শিক্ষা ও প্রশাসন) আব্দুল হাই পিএএ ও অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস উইমেন এন্ট্রাপ্রেনার্স বাংলাদেশের ( এজিডব্লিউইবি) সভাপতি মৌসুমি ইসলাম প্রমুখ।

এদিকে, নার্সদের সম্মাননা দেওয়ায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী, স্বাধীনতা নার্সেস পরিষদের মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ এবং স্বাধীনতা নার্সেস পরিষদের সদস্য সচিব মো. আনিছুর রহমান।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x