বরিশালে প্রায় ১০ হাজার মানুষের অংশগ্রহণে মুজিববর্ষের সর্ববৃহৎ লোগো

বরিশালে প্রায় ১০ হাজার মানুষের অংশগ্রহণে মুজিববর্ষের সর্ববৃহৎ লোগো
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব গতকাল মঙ্গলবার প্রদর্শনী হয়। ছবি: ইত্তেফাক 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪শ’৮ জন মানুষ। বরিশাল সিটি কর্পোরেশনের আয়োজন দেখতে বরিশালের হাজার হাজার মানুষ বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়।

আয়োজক সূত্র জানায়, এটি সর্ববৃহৎ মানব লোগো। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে এবং নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুকে তুলে ধরতেই এ আয়োজন।

এ মানব লোগোটি এক হাজার ৩শ’ ৫০ ফিট দৈর্ঘ্য এবং এক হাজার ৮শ’ ফিট প্রস্থ। মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪শ’ স্কয়ার ফিট জুড়ে। এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোর্ট করা হয়েছে এক হাজার ৯শ’ ২০ স্কয়ার ফিট জায়গা জুড়ে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা পিভিসি কাঠের ফ্রেম তুলে ধরে ফুটিয়ে তোলা হয় এ লোগোতে। এছাড়া এ লোগো প্রদর্শনীতে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম এবং সিটি কর্পোরেশনের শ্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে।

সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু জানান, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পরিকল্পনায় মানব লোগো প্রদর্শনের আয়োজন করা হয়েছে। এ আয়োজনটি নিঃসন্দেহে বরিশালবাসীর জন্য গর্বের। আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন ছাড়াও সামাজিক - সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা এই লোগো প্রদর্শনে অংশগ্রহণ করেছে। তিনি জানান, গত এক মাস ধরে প্রায় দুই হাজার শ্রমিক নগরীর বঙ্গবন্ধু উদ্যানে লোগো প্রস্তুতিতে দিন-রাত শ্রম দিয়েছেন। এদিকে মানব লোগো প্রদর্শনীর পূর্বে বঙ্গবন্ধু উদ্যানে দেশাত্মবোধক গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x