বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘শিশু বক্তা’ রফিকুলের বিরুদ্ধে এবার ঢাকায় মামলা

আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১৮:৫৫

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে গাজীপুরে গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর এবার ঢাকায় আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) জাহিদুল ইসলাম।

এর আগে গত বুধবার নেত্রকোনায় মাদানীকে তার বাড়ি থেকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে গাজীপুরের গাছা থানায় হস্তান্তর করে র‌্যাব। বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

গত ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এরপর আজ (বৃহস্পতিবার) তাকে কারাগারে পাঠানো হলো। 

এ বিষয়ে এমপি কমিশনার লুৎফর কবির বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে গতকাল (বুধবার) রাতে গাছা থানায় মামলা হয়। মামলায় অভিযোগ করা হয় তিনি আইন না মেনে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। ওই মামলায় আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

গত ২৫ মার্চ নরেন্দ্র মোদির সফরের বিরুদ্ধে বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুলকে আটক করেছিল পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ওই ঘটনার মামলায় তাকে আসামি করা হয়নি।

ইত্তেফাক/এনএ