অ্যাপে মিলছে করোনা সার্টিফিকেট

অ্যাপে মিলছে করোনা সার্টিফিকেট
ছবি: সংগৃহীত।

যারা করোনার দুই ডোজ টিকাই নিয়েছেন তাদের সনদপত্র দেওয়া হচ্ছে। করোনা টিকার রেজিস্ট্রেশন অ্যাপ বা সুরক্ষা অ্যাপে মিলছে এই সার্টিফিকেট। তবে যারা দুটি মেসেজই পেয়েছেন শুধু তারাই সনদপত্র ডাউনলোড করতে পারছেন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. আলমগীর গণমাধ্যমকে বলেন, করোনাভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ নিয়েছেন, তাদের সনদ দেওয়া শুরু হয়েছে। দ্বিতীয় ডোজ নেওয়ার পর যারা এসএমএস পাচ্ছেন তারা এখন ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য দিয়ে এটি ডাউনলোড করতে পারছেন। ক্রমান্বয়ে সবাইকে এসএমএস পাঠানো হবে।

এর আগে গত বুধবার (১৪ এপ্রিল) সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক এবং জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য সচিব শামসুল হক মৃধা জানিয়েছিলেন, করোনা ভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ গ্রহণ করেছেন, তারা সপ্তাহখানেক পর থেকে স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে টিকার সনদ ডাউনলোড করে প্রিন্ট দিতে পারবেন।

সোমবার (১৯ এপ্রিল) পর্যন্ত দেশে ১৫ লাখ ৭ হাজার ২৮৭ জন মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ ১০ লাখ ৮ হাজার ৯৬০ এবং নারী ৪ লাখ ৯৮ হাজার ৩২৭ জন। আর টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ৫৭ লাখ ২৯ হাজার ১৪৭ জন।হাজার সাতজন ও ঢাকা মহানগরে নিয়েছেন ৯ লাখ ১ হাজার ৮৬৩ জন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x