ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত।

কোভিড মহামারি মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে রেমডিসিভির পাঠাচ্ছে বাংলাদেশ। আগামীকাল বুধবার বেনাপোল স্থলবন্দর দিয়ে ট্রাকযোগে ১০ হাজার রেমডেসিভির ভারতের পশ্চিমবঙ্গে যাবে।

পরিস্থিতি বিবেচনা করে ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানো হতে পারে বলে জানা গেছে। মঙ্গলবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশের জরুরি ওষুধ ও চিকিৎসাসামগ্রী দেওয়ার প্রস্তাব গ্রহণ করে ভারত জরুরি ভিত্তিতে রেমডেসিভির পাঠাতে বলেছে। সেই অনুযায়ী তা ভারতে পাঠানো হচ্ছে। এ ছাড়া ভারতের আর কী কী প্রয়োজন, তা নিয়ে দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে।

গত ২৬ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত ভারতের সঙ্গে স্থল সীমান্ত বন্ধ ঘোষণা করে বাংলাদেশ। ভারতে করোনা পরিস্থিতির কারণে এ বন্ধ ঘোষণা করা হয়। এ সময়ের মধ্যে ভারতে অবস্থানরত বাংলাদেশিদের ভিসার মেয়াদ শেষ হলে তারা শুধু বেনাপোল, আগরতলা ও বুড়িমারি দিয়ে দেশে ফিরতে পারবেন।

তবে আগামী বৃহস্পতিবার এক আন্তমন্ত্রণালয় বৈঠকে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হতে পারে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা সূত্রে জানা গেছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x