আজও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

আজও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা
ছবি: সংগৃহীত

আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে, বুধবার রাত থেকে বৃহস্পতিবার (৬ মে) সকাল পর্যন্ত দেশের বিভিন্নস্থানে দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। এমন আবহাওয়া আগামী ২৪ ঘণ্টা বিরাজমান থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (৬ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ, ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাপমাত্রার পূর্বাভাসে বলা হয় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এ সময় ঢাকায় পশ্চিম, দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১৬ কিলোমিটার, অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটারে ওঠে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

এদিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান গণমাধ্যমকে জানান, রাত থেকে সকাল পর্যন্ত ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের এই ধারা আগামী ২৪ ঘণ্টা দেশের প্রায় সব বিভাগেই থাকবে। এ সময় কোথাও কোথাও দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তিনি বলেন, প্রতি ১২ ঘণ্টা পর পর বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সকাল ৬টা পর্যন্ত দেশের প্রায় সবকটি বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে ৬১ মিলিলিটার।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x