নন-এমপিওদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার

শিক্ষকরা ৫ ও কর্মচারীরা পাচ্ছেন আড়াই হাজার টাকা  

শিক্ষকরা ৫ ও কর্মচারীরা পাচ্ছেন আড়াই হাজার টাকা  
[ছবি: সংগৃহীত]

করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের ঈদ উপহার হিসেবে প্রায় ৭৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে প্রত্যেক শিক্ষক পাবেন ৫ হাজার টাকা এবং প্রত্যেক কর্মচারী পাচ্ছেন আড়াই হাজার টাকা করে।

করোনা ভাইরাস মহামারীর মধ্যে আর্থিক সংকটে থাকা ১ লাখ ৬৭ হাজার ২২৫ জন নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীকে আর্থিক সহায়তা প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অনুকূলে ৭৪.৮১৭ কোটি টাকা এককালীন অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বুধবার এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ৫ হাজার ৭৮৫ জন শিক্ষক- কর্মচারী এবং কারিগরি শিক্ষা,মাদ্রাসা শিক্ষা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৬১ হাজার ৪৪০ জন শিক্ষক কর্মচারীর মধ্যে প্রত্যেক শিক্ষককে ৫ হাজার টাকা এবং প্রত্যেক কর্মচারীকে ২ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অনুকূলে ৪৬.৬৩৩ কোটি টাকা এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অনুকূলে ২৮.১৮৪ কোটি টাকাসহ মোট ৭৪.৮১৭ কোটি টাকা এককালীন অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহামারীর এই দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সরকার প্রধানকে ধন্যবাদ জানানোর পাশাপাশি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন নন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি খুলনা আইডিয়াল কলেজের অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার তার প্রতিক্রিয়ায় বলেন, আমরা জানি তিনি একজন শিক্ষক বান্ধব প্রধানমন্ত্রী। করোনা ভাইরাস মহামারীর মধ্যেও তিনি নন এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের পাশে দাঁড়িয়েছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তাকে ধন্যবাদ জানাচ্ছি।

মাগুরা জেলার মোহাম্মদপুর থানার বাবুখালি আদর্শ ডিগ্রি কলেজের কর্মচারী রানাকুল হাসান বলেন, প্রধানমন্ত্রী যেই উদ্যোগ নিয়েছেন তাতে আমরা অত্যন্ত খুশি। আমরা তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x