ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ

ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ
ছবি: সংগৃহীত।

আজ পবিত্র ঈদুল ফিতর। যদিও বিশ্বময় মহামারি করোনার ফলে সবাই এক বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে সময় পার করছে এর মাঝেও বিশেষ করে মঙ্গলবারের (১১ মে) পর থেকে বৃহস্পতিবার পর্যন্তও স্বজনদের সঙ্গে ঈদ করতে লকডাউন উপেক্ষা করে দলে দলে ছুটে গেছেন গ্রামে।

এদিকে ইচ্ছা থাকা সত্ত্বেও নানা করাণে অনেকেই এখন পর্যন্ত নিজ এলাকায় যেতে পারেনি। পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের একনজর দেখতে তাই ঈদের দিনও গ্রামের উদ্দেশ্যে সড়কে এসেছেন অনেকে। নানাভাবে গাড়ি বদল করে করে, কখনোবা হেঁটেই যেতে হচ্ছে গন্তব্যে।

রাজশাহীগামী শিমুল নামে এক যুবক তার তিন সহকর্মীর সঙ্গে প্রাইভেটকারে বাড়ি যাচ্ছেন। শিমুল জানান, তারা একটি কোম্পানিতে চাকরি করেন। ছুটি পেতে দেরি হওয়া এবং বেতন সময়মতো না পাওয়ার কারণে তারা বাড়ি যেতে পারেননি। তবে শেষ মুহূর্তে সব ম্যানেজ হওয়ায় ঈদের দিনই বাড়ি ফিরছেন তারা।

শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দেখা যায়, অনেকেই বাড়ি যাওয়ার উদ্দেশে এসেছেন। এখান থেকে কেউ পাটুরিয়া ফেরিঘাট, কেউ টাঙ্গাইলের পাকুটিয়া ও নাগপুর পর্যন্ত বাসে যেতে পারেন। অনেকে উত্তরবঙ্গের গাড়ি না পেয়ে সাভার পর্যন্ত বাসে যাচ্ছেন।

ইত্তেফাক এন/এ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x