রাত ও দিনের তাপমাত্রা বাড়বে

রাত ও দিনের তাপমাত্রা বাড়বে
[ছবি: সংগৃহীত]

দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। আগামী তিন দিনে আরও বাড়তে পারে তাপমাত্রা।

অন্যদিকে, যশোর ও খুলনা অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও বাড়তে পারে। এছাড়া ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যস্থানে আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে।

শনিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ময়মনসিংহে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া যশোরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী ও চুয়াডাঙায় ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, খেপুপাড়ায় ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, ঈশ্বরদী ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, বগুড়া ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, তাড়াশে ৩৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ৩২ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, সিলেটে ৪২ মিলিমিটার, কক্সবাজারে ১২ মিলিমিটার, শ্রীমঙ্গলে ২২ মিলিমিটার, পটুয়াখালীতে ১৬ মিলিমিটার, খুলনায় ১০ মিলিমিটার, ভোলায় ৮ মিলিমিটার।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ১৫ মিনিটে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x