দূরপাল্লার বাস বন্ধই থাকছে

দূরপাল্লার বাস বন্ধই থাকছে
[ছবি: সংগৃহীত]

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে চলমান বিধিনিষেধ আবারও বাড়িয়েছে সরকার। আজ ১৬ থেকে ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে করা হয়েছে।

প্রজ্ঞাপনে আগের সব শর্ত বহাল রাখা হয়েছে। অর্থাৎ দূরপাল্লার বাস আগের মতোই বন্ধ থাকবে। তবে শুধু জেলার মধ্যে বাস বা গণপরিবহন চলাচল করবে। বন্ধ থাকছে ট্রেন ও লঞ্চ চলাচল।

গত শনিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় বিধিনিষেধের মেয়াদ ২৩ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে।বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর সংক্রান্ত ফাইলে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আগের শর্তগুলোই বহাল থাকছে।

সারাদেশে গত ৫ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সাতদিনের বিধিনিষেধ আরোপ করা হয়। সেই বিধিনিষেধ আরও দুদিন চলার পর ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ শুরু হয়। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় বিধিনিষেধের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরিস্থিতির উন্নতি না হওয়ায় ২৮ এপ্রিল আবারও বিধিনিষেধ বাড়িয়ে করা হয় ৫ মে পর্যন্ত। এরপর গত ৩ মে মন্ত্রিপরিষদের বৈঠকে আবারও বিধিনিষেধ বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত হয়। সেই বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়লো।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x