সংসদে বাজেট আলোচনা শুরু

সংসদে বাজেট আলোচনা শুরু
জাতীয় সংসদ অধিবেশন। ছবি: সংগৃহীত

শুক্র ও শনিবার দুই দিন বিরতি শেষে জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনের দ্বিতীয় বৈঠক শুরু হয়েছে। সম্পূরক বাজেটের ওপর আলোচনা হচ্ছে আজ। রবিবার সকাল ১১টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে আলোচনা শুরু হয়।

যেসব পণ্যের দাম কমবে

আজ চারটি বিল উত্থাপন ছাড়াও বিল সম্পর্কিত একাধিক সংসদীয় কমিটির রিপোর্ট উপস্থাপনের কথা রয়েছে। সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সম্পূরক বাজেটের ওপর আলোচনার শুরু করেন। আগামীকাল সোমবার সম্পূরক বাজেটের ওপর আলোচনা শেষে পাশ হওয়ার কথা।

চলতি একাদশ সংসদের ত্রয়োদশ অধিবেশন শুরু হয়েছে গত বুধবার। এটা চলমান সংসদের তৃতীয় বাজেট অধিবেশন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার সংসদে ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করেন।

জাতীয় সংসদ ভবন উদ্বোধন - banglanews24.com

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, আগামীকাল সংসদের বৈঠক শেষে অধিবেশন এক সপ্তাহের জন্য মুলতুবি হতে পারে। এরপর ১৪, ১৫, ১৬, ১৭, ২৮, ২৯ ও ৩০ জুন এবং ১ জুলাই বসতে পারে অধিবেশন। এরমধ্যে ১৪, ১৫, ১৬, ১৭ ও ২৮ জুন প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনা হবে। ২৯ জুন মূল বাজেটের সমাপনী আলোচনা এবং অর্থবিল পাশ হবে। আর ৩০ জুন বুধবার মূল বাজেট ও নির্দিষ্টকরণ বিল পাশ হবে। এছাড়া ১ জুলাই বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব, বেসরকারি বিল উত্থাপন, সরকারি বিল পাশ এবং অধিবেশন সমাপ্ত হতে পারে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x