বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৪২তম বিসিএসের ভাইভা ২৭ জুন থেকে স্থগিত

আপডেট : ২২ জুন ২০২১, ১৯:৫০

চিকিৎসকদের জন্য চলমান ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা স্থগিত করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে মঙ্গলবার পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। 

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, কোভিড-১৯ উর্ধ্বমুর্খী সংক্রমণ পরিস্থিতিতে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষার চলমান মৌখিক পরীক্ষা আগামী ২৭ জুন থেকে স্থগিত করা হলো। সংশ্লিষ্ট সকলকে মৌখিক পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় যথাসময়ে অবহিত করা হবে। 

গত ৬ জুন থেকে ৪২তম বিসিএসের ভাইভা পরীক্ষা শুরু হয়। ৪২তম বিসিএস বিশেষ ক্যাডারের লিখিত পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন। গত ২৩ মে থেকে এদের ভাইভা হওয়ার কথা ছিল। ওই দিন সকাল ১০টায় ২২০ জনের ভাইভা হওয়ার কথা ছিল। সূচি অনুযায়ী, আগামী ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ২২ জনের ভাইভা অনুষ্ঠিত হতো। পরবর্তীতে তা স্থগিত করে জুন নির্ধারণ করা হয়। 

করোনা ভাইরাস মহামারির প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হয় ৬ হাজার ২২ জন।

 

ইত্তেফাক/ইউবি