শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘আরও ৪ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ হবে’

আপডেট : ১৭ জুলাই ২০২১, ২১:৩০

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে দিতে চিকিৎসকরাও ক্লান্ত। প্রধানমন্ত্রী প্রতিদিন নির্দেশনা দিচ্ছেন। তার নির্দেশনায় নতুন আরও ৪ হাজার চিকিৎসক এবং ৪ হাজার নার্স নিয়োগ করা হচ্ছে।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমের লেখা সার্জারি বিষয়ক ‘খুরশীদস ডিকোডিং সার্জারি’ বইয়ের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

No description available.

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সামনে কোরবানির ঈদ। এটি মুসলমানদের ধর্মীয় উৎসব। এর সঙ্গে অনেক পেশার মানুষদের জীবন-জীবিকার বিষয় জড়িত আছে। সবকিছু বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন শিথিলের নির্দেশনা দিয়েছেন। আশা করছি, ঈদের এ কয়েকটা দিন সবাই স্বাস্থ্যবিধি মেনে চলব।

No description available.

জাহিদ মালেক বলেন, করোনা রোগীর চিকিৎসায় দেশজুড়ে ১৫ হাজার শয্যা আছে। করোনা সংক্রমণ বাড়ায় এরই মধ্যে এসব শয্যা রোগীতে প্রায় পূর্ণ হয়েছে। ঈদের এই কয়েকটা দিনের মধ্যে আশা করব, সবাই সচেতন থাকবেন। তাতে অন্তত নতুন করে সংক্রমণের হার বাড়বে না। ঈদের পর সবাই স্বাস্থ্যবিধি মেনে সুস্থভাবে ঢাকায় ফিরবেন আশা করি।


ইত্তেফাক/এনএ