একদিনে ঢাকায় এসেছেন সাড়ে ৮ লাখ সিমকার্ড ব্যবহারকারী 

একদিনে ঢাকায় এসেছেন সাড়ে ৮ লাখ সিমকার্ড ব্যবহারকারী 
ছবি: ফোকাস বাংলা

ঈদুল আজহার পর গত একদিনে (২২ জুলাই) ৮ লাখ ২০ হাজার ৫১৬ জন ঢাকায় এসেছেন। এদিকে গত ৮ দিনে ঢাকার বাইরে যাওয়া সিমের সংখ্যা ১ কোটি ৪৯ লাখ ৯৪ হাজার ৬৮৩।

শনিবার (২৩ জুলাই) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এক ফেসবুক পোস্টে এমনটি জানিয়েছেন।

চারটি অপারেটর গ্রামীণ ফোন লিমিটেড, রবি অ্যাজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ওপর ভিত্তি করে পরিসংখ্যানটি তৈরি।ঈদুল আজহায় ঢাকা ছেড়েছেন সাড়ে ৯৪ লাখ সিমকার্ড ব্যবহারকারী

এতে দেখা যায়, ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত গ্রামীণ ফোন লিমিটেডের মোট ৪৯ লাখ ৫৬ হাজার ৪০৪ জন গ্রাহক ঢাকা ছেড়েছেন। একই সময়ে রবি, বাংলালিংক ও টেলিটকের যথাক্রমে ২৩ লাখ ৬১ হাজার ৭৮৭, ২৭ লাখ ৪৫ হাজার ৮৭৮ ও ৪ লাখ ৩০ হাজার ৬১৪ জন গ্রাহক ঢাকার বাইরে গেছেন।

ফেসবুক পোস্টে মোস্তাফা জব্বার আরও জানান, ২২ জুলাই গ্রামীণ ফোন লিমিটেডের মোট ২ লাখ ২৪ হাজার ৭০৯ জন গ্রাহক ঢাকায় এসেছেন। একই সময়ে রবি, বাংলালিংক ও টেলিটকের যথাক্রমে ৩ লাখ ৮ হাজার ৪৯১, ২ লাখ ৪৮ হাজার ১৫২ ও ৩৯ হাজার ১৬৪ জন গ্রাহক ঢাকায় এসেছেন।

এর আগে মন্ত্রী জানান, এটি মানুষের হিসাব নয়। আমাদের অংকের হিসাবে গড়ে জনপ্রতি সিমের সংখ্যা ১ দশমিক ৭০। আবার ১৮ বছর বয়সের আগে ও এনআইডি ছাড়া সিম নাই।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x