বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪৪‌টি পর্ন সাইট বন্ধ ক‌রে‌ছি, অভিযান চলবে: মোস্তাফা জব্বার

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২১

২৪৪টি পর্ন ওয়েবসাইট বন্ধ  ক‌রে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বুধবার (৬ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখা একটি স্ট্যাটাসে তিনি জানান, '২৪৪‌টি পর্ন সাইট বন্ধ ক‌রে‌ছি। অভিযান চলছে, চলবে'।

পর্নসাইট বন্ধের নির্দেশের ব্যাপারে মোস্তাফা জব্বার বলেন, 'পর্ন সাইট যা আছে আমরা তা খুঁজে পাচ্ছি। নতুন নতুন করে যখন এসব সাইট চালু হতে থাকবে, নতুন নতুন করে আমরা এসব সাইট বন্ধ করতে থাকবো। এটি একদিনের কাজ নয়, আমাদের প্রতিদিনের কাজ। পর্ন সাইট বন্ধে আমার মন্ত্রণালয় কঠোর অবস্থানে যাচ্ছে'।

তিনি আরও বলেন, 'আমরা শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত প্রত্যেকের জন্য ইন্টারনেটকে নিরাপদ করতে চাই। এর মধ্যে কতটুকু পারবো তা এই মুহূর্তে বলতে পারছি না। প্রতিদিন আমাদের সক্ষমতা অর্জনের লড়াই চলতে থাকবে। আমি গত ১০ বছর ধরে এই চেষ্টাটি করে আসছি। প্রথম একটি বড় পদক্ষেপ আমি নিতে পেরেছি এবং এটি আমি কনটিনিউ করবো। আমাদের কাছে এতোদিন টেকনোলজির ঘাটতি ছিল, তাই আমরা পদক্ষেপ নিতে পারছিলাম না। তবে এখন আমরা সম্পূর্ণভাবে প্রস্তুত। আমরা এর থেকে আরও কঠোরতম জায়গায় যাবো। পর্নযুক্ত কোনো কিছু যাতে বাংলাদেশে দেখা না যায়, সেজন্য যত প্রকার চেষ্টা করা দরকার আমরা করে যাবো'।

আরও পড়ুন:জনসংখ্যা কমার জন্য দায়ী নারীরা’

এদিকে অশ্লীল কন্টেন্ট থাকা সব ওয়েবসাইট বন্ধ করতে সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের এ পদক্ষেপ চলমান থাকবে বলে জানিয়েছেন সরকার সংশ্লিষ্টরা।

ইত্তেফাক/জেডএইচডি