নিম্নচাপের কারণে ৪ বিভাগে ভারী বৃষ্টি

নিম্নচাপের কারণে ৪ বিভাগে ভারী বৃষ্টি
ফাইল ছবি

সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়ে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের খুলনা-সাতক্ষীরা অঞ্চল ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে চার বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। এছাড়া সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। নিম্নচাপের প্রভাবে আগামী দুদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

বাড়বে বৃষ্টি, কমবে রাতের তাপমাত্রা

আজ শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর ভারী বর্ষণের সতর্কবার্তায় জানিয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

বৃষ্টি আল্লাহ তাআলার বড় নেয়ামত

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার আগের ২৪ ঘণ্টায় চারটি অঞ্চল ছাড়া সারা দেশেই বৃষ্টি হয়েছে। তার মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মোংলায় ২৫৩ মিলিমিটার। তারপর ফেনী ১৯৫, চট্টগ্রামে ১৪০, সাতক্ষীরায় ১৩৬, কুতুবদিয়ায় ১১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

দেশে অতিবৃষ্টি হতে পারে আশীর্বাদ, মেটাবে চার গুরুতর সংকট

কক্সবাজারে ৯২, টেকনাফে ৮৪, খেপুপাড়ায় ৮৩, সীতাকুণ্ডে ৮০, পটুয়াখালীতে ৭৩, কুমিল্লায় ৬১, মাইজদীকোর্টে ৫৮, যশোরে ৫৭, সন্দ্বীপে ৫৪, ঢাকায় ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x