দর্শনা চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত যাতায়াত শুরু

দর্শনা চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত যাতায়াত শুরু
দর্শনা আন্তর্জাতিক স্থল চেকপোস্ট। ছবি: ইত্তেফাক

মহামারি করোনার কারণে দেড় বছর পর রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে দর্শনা আন্তর্জাতিক স্থল চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের পাসপোর্টধারীদের যাতায়াত শুরু হয়েছে। তবে টুরিস্ট ভিসা ছাড়া অন্য ভিসার যাত্রীরা এই স্থল চেকপোস্ট দিয়ে যাতায়াত করতে পারছেন।

দর্শনা ইমিগ্রেশন ওসি মো. আব্দুল আলীম জানান, করোনা মহামারির কারণে গত ২০২০ সালের ২৬ মার্চ দর্শনা চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। এ বছরে উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় বৈঠকের পর গত ১৭ মে থেকে পাসপোর্ট যাত্রী যাতায়াত করার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু ভারতের গেদে চেকপোস্টে মেডিকেল বুথ না থাকায় ভারতগামী কোনো যাত্রী তারা নিতে পারেননি। শুধুমাত্র ভারত থেকে দর্শনা চেকপোস্টের মাধ্যমে পাসপোর্ট যাত্রীরা বাংলাদেশে এসেছে। রবিবার থেকে উভয় দেশের মধ্যে যাতায়াত শুরু হয়েছে।

দর্শনা বিজিবি চেকপোস্ট টহল কমান্ডার সুবেদার আঙ্গুর মিয়া জানান, সকালে বাংলাদেশগামী পাসপোর্ট ধারীদের প্রবেশানুমতি থাকলেও ভারত ফেরত পাসপোর্ট যাত্রীদের প্রবেশে অনুমতি না পাওয়ায় যাতায়াত সাময়িক বন্ধ থাকে, অবশেষে বেলা একটার পর অনুমতি সাপেক্ষে উভয় দেশের মধ্যে যাতায়াত শুরু হয়।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x