সারাদেশে ৩ দিন বন্ধ ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল  

সারাদেশে ৩ দিন বন্ধ ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল  
ছবি: সংগৃহীত

১৫ দফা দাবিতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে থেকে সারাদেশে পণ্যপরিবহন সেক্টরে ৭২ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে শ্রমিকরা। বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক অ্যাসোসিয়েশন শ্রমিক ফেডারেশনের যৌথভাবে এ আহ্বান করে।

কাভার্ডভ্যান-ট্রাক-প্রাইমমুভার মালিক অ্যাসোসিয়েশনের অফিস সেক্রেটারি মোহাম্মদ আবদুল্লাহ জানান, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে ২৪ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা (৩দিন) এসব পরিবহনের সংশ্লিষ্টরা কর্মবিরতি পালন করবেন।

এর আগে গত শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর কদমতলীতে আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ডাক দেওয়া হয় এ ধর্মঘটের।

ওই দিন সংগঠনের সাধারণ সম্পাদক জাফর আলম বলেছিলেন, ১৯ তারিখের (রবিবার) মধ্যে ১৫ দফা দাবি না মানলে ২১ সেপ্টেম্বর থেকে আমাদের কর্মবিরতি শুরু হবে সারাদেশে।

কর্মবিরতি পালন উপলক্ষ্যে সোমবার রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ডে দুই সংগঠনের উদ্যোগে মহাসমাবেশের আয়োজন করা হয়।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন সভাপতি আলহাজ মুকবুল আহমেদের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশনের সভাপতি তালুকদার মো . মনির, বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন মহাসচিব চৌধুরী জাফর আহম্মেদ, জেনারেল সেক্টেটারি ওয়াজি উল্ল্যাহ, বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন নেতা আলহাজ আবুল কাশেম, আব্দুল মোতালেব, মাছুম পাটোয়ারী, মো. আবুল কাশেম পাটোয়ারী প্রমুখ।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে সড়ক পরিবহন আইন-২০১৮ এর সংশোধানী প্রস্তাবসহ ১৫ দফায় দাবি বাস্তবায়নের জন্য সরকারের সংশ্লিস্ট মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানান। পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে ৭২ ঘণ্টা কর্মবিরতি পালনের জন্য মালিক ও শ্রমিকদের আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, ৭২ ঘণ্টা কর্মবিরতির মধ্যে যদি দাবি পূরণ না হয় পরবর্তী সময়ে কঠোর কর্মসূচি দিতে তারা বাধ্য হবেন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x