ট্রেনে পাথর ছোড়া বন্ধে রেলওয়ের উদ্যোগ

ট্রেনে পাথর ছোড়া বন্ধে রেলওয়ের উদ্যোগ
ফাইল ছবি।

চলন্ত ট্রেনে পাথর ছোড়া বন্ধে রেলওয়ের নিরাপত্তা বাহিনীতে আরও দেড় হাজার জনবল চায় বাংলাদেশ রেলওয়ে। রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে রেলপথ বিভাগ থেকে এ জনবলের কথা বলা হয়। পরে কমিটির পক্ষ থেকেও এ নিয়োগের বিষয়ে সুপারিশ করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বিদ্যমান জনবলের সঙ্গে আরও ১ হাজার ৫০০ বাড়ানো হলে চলন্ত ট্রেনে পাথর ছোড়া রোধে পদক্ষেপ নিতে সুবিধা হবে। আলোচনা শেষে কমিটি ওই জনবল বাড়ানোর জন্য মন্ত্রণালয়কে পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ নিয়ে স্থানীয় পর্যায়ে জনগণের সঙ্গে সমন্বয়ের ফলে এধরনের দুর্ঘটনা অনেকটা লাঘব হয়েছে বলেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী সাংবাদিকদের বলেন, মন্ত্রণালয় তাদের গৃহীত পদক্ষেপ নিয়ে কমিটিকে অবহিত করেছে। তারা জানিয়েছে বিদ্যমান জনবলের সঙ্গে আরও ১ হাজার ৫০০ জন বাড়ানো গেলে কাজটা সহজ হবে। আমরা জনবল বাড়ানোর সুপারিশ করেছি।

সম্প্রতি চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী গুরুতর আহত হওয়ার ঘটনায় সমবেদনা প্রকাশ করে স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x