ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


প্রাণিসম্পদ অধিদপ্তর কর্মকর্তার দখল থেকে প্রাডো জিপ উদ্ধার

প্রাণিসম্পদ অধিদপ্তর কর্মকর্তার দখল থেকে প্রাডো জিপ উদ্ধার
দুদক (ফাইল ছবি)

অবৈধ ভাবে সরকারি গাড়ি ব্যবহার বন্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চালানো অভিযানের ভয়ে এবার প্রাণিসম্পদ অধিদপ্তরের এক কর্মকর্তা কর্তৃপক্ষের মাধ্যমে একটি প্রাডো জিপ দুদকে জমা দিয়েছেন। ওই কর্মকর্তা হলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহবুবুল হক। প্রকল্পের মেয়াদ শেষ হওয়া সত্ত্বেও গত ৮ মাস যাবৎ তিনি প্রোজেক্ট পরিচালকের সরকারি গাড়ি ব্যবহার করছিলেন।

দুদক সূত্র জানায়, দুদক অভিযোগ কেন্দ্রে আসা একটি অভিযোগের ভিত্তিতে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সোমবার প্রাণিসম্পদ অধিদপ্তর দুপুর ১২টার দিকে সাদা রং-এর প্রাডো জিপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদক প্রধান কার্যালয়ের সামনে উপস্থাপন করে। দুদকের কাছে ওই গাড়ি চালকের উপস্থাপিত তথ্যে জানা গেছে, ২০১৮ সালের জুন মাসে ‘হাঁস প্রজনন প্রকল্প’ এর মেয়াদ শেষ হয়। অথচ ওই প্রকল্পের প্রোজেক্ট পরিচালক ডা. মাহবুবুল হক গত ৮ মাস যাবৎ অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গাড়িচালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদপ্তর কর্তৃপক্ষের কাছে ফেরত প্রদান করা হয়।

এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘রাষ্ট্রীয় সম্পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসনের পরিপন্থী। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে’।

আরও পড়ুন: ব্রিটিশ লেবার পার্টি থেকে পদত্যাগ করলেন সাত সংসদ সদস্য

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন