রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী রবিবার টুঙ্গিপাড়া যাচ্ছেন

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০৮:৪২ | অনলাইন সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি ও টুঙ্গিপাড়া সংবাদদাতা

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে যোগ দিতে রবিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন। এ দিন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুল দিয়ে জন্মদিনের শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

 

রবিবার সকাল ১০টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার দেব। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী  ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন।

 

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজার বটতলায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। এ ছাড়া প্রধানমন্ত্রী জাতীয় গ্রন্থকেন্দ্র ও জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় কাঁচপুর সেতু উদ্বোধন করবেন

বঙ্গবন্ধুর জম্মদিনকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব বিরাজ করছে। র‌্যানার, ফেস্টুন, তোরণ ও রর্ণিল পতাকা দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের প্রতিটি স্থাপনা ধোয়া মোছা হয়েছে। সমাধিসৌধের সৌন্দর্য বর্ধণ করা হয়েছে। ফুল দিয়ে গোটা সমাধিসৌধ সাজানো হয়েছে। টুঙ্গিাপাড়ার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে নিরাপত্তার চাঁদরে টুঙ্গিপাড়াকে ঘিরে ফেলা হয়েছে।

 

১৯২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভ্রান্ত শেখ পরিবারে জম্ম গ্রহণ করেন। তার পিতার নাম শেখ লুৎফর রহমান ও মাতার নাম শেখ সাহেরা খাতুন।

 

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সদস্যরা রবিবার টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন। তাদের এ সফর নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

ইত্তেফাক/ইউবি