ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

মিয়ানমার থেকে ৪ বাংলাদেশি ফেরত

মিয়ানমার থেকে ৪ বাংলাদেশি ফেরত
ফেরত চার বাংলাদেশি। ছবি : ইত্তেফাক

মিয়ানমারে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বেঠক শেষে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ৪জন বাংলাদেশিকে স্বদেশে ফেরত আনা হয়েছে।

জানা যায়, বুধবার সকাল ১১টায় মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু ১নম্বর এন্ট্রি/এন্ট্রি পয়েন্টে বাংলাদেশ ১১জন সদস্যবিশিষ্ট বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার এবং মিয়ানমার ৮ জন সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মন্ডু ডিস্ট্রিক পুলিশের ডেপুটি ডাইরেক্টর থিন লিন। প্রায় ঘণ্টাব্যাপী সৌহার্দ্যপূর্ণ আলোচনায় উভয়পক্ষ দুই দেশে মাদক ও চোরাচালান, অবৈধ অনুপ্রবেশরোধ, সীমান্তে সৃষ্ট ঘটনা আলোচনার ভিত্তিতে সমাধানসহ স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। বৈঠক শেষে মিয়ানমার কারাগারে সাড়ে ৯ বছর সাজা ভোগকারী টেকনাফ সদর ইউপির নাজির পাড়ার মৃত হোসেন আহমদের ছেলে মো. জসিম (৪৪), আব্দুল গফুরের ছেলে মো. ইলিয়াছ (২৯), মৌলভী পাড়ার সুলতান আহমদের ছেলে সাব্বির আহাম্মদ (৩৬) ও আবুল কালামের ছেলে আজগর আলীকে (৩৯) ফেরত দেয়।

নাজির পাড়ার দুইজন মালয়েশিয়া যেতে গিয়ে মিয়ানমার আদালতে ২১বছর এবং মৌলভী পাড়ার দুইজন ইয়াবা আনতে গিয়েই ২৫ বছর সাজা প্রাপ্ত হন। সাড়ে ৯ বছর সাজা ভোগের পর অবশিষ্ট সাজা মিয়ানমার সরকার মওকুফ করে দেয়।

আরও পড়ুন: কাপড় ব্যবসায়ী হত্যায় ১৫ জনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

বিজিবি প্রতিনিধি দল স্বদেশ ফেরত আসা ৪জন বাংলাদেশিকে পরিবারের কাছে হস্তান্তরের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করেন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন