ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত করতে হবে: স্পিকার

শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত করতে হবে: স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে, যা জাতিকে উন্নত সমৃদ্ধ ঠিকানায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ রাষ্ট্র বিনির্মাণে সকল শিশুকে বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে।

শুক্রবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম।

স্পিকার বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতার জন্ম দিবসকে ‘জাতীয় শিশু দিবস’ আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা।

তিনি বলেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ বর্তমানে ইতিহাসের মহানায়ক, আপোষহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা। কারও দান কিংবা অনুকম্পায় নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলার স্বাধীনতা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান আন্দোলনরত শিক্ষকরা

শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এই মহতী উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সদস্যকে তিনি ধন্যবাদ জানান। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে, বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে।

এ সময় হুইপ মো. আতিউর রহমান আতিক, এনামুল হক, মো. হাবিবর রহমান ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন