শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিরাপদ পুষ্টির স্বার্থে রাসায়নিক ও ভেজালমুক্ত খাবারে জোর দেওয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১৮:৫০

নিরাপদ পুষ্টির স্বার্থে ক্ষতিকর রাসায়নিকমুক্ত ও ভেজালমুক্ত খাবারে জোর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, পুষ্টির উন্নয়নে সরকার আরও বেশি কার্যকর পদক্ষেপ নিচ্ছে। পুষ্টিকর নিরাপদ খাদ্য নিশ্চিতে বহুমুখি উদ্যোগ নেওয়া হয়েছে। ক্ষতিকর রাসায়নিকমুক্ত ও ভেজালমুক্ত খাবারেও জোর দেওয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী আজ রবিবার মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। জাতীয় পুষ্টি পরিষদের উদ্যোগে পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৩ থেকে ২৯ এপ্রিল জাতীয় ভাবে দেশে পুষ্টিসেবা সপ্তাহ পালন করা হবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে। এ সময় পুষ্টি মেলা, বৈজ্ঞানিক সেমিনার, মাতৃপুষ্টি, শিশু পুষ্টি, বয়স্কদের পুষ্টি নিয়ে ঢাকাসহ সারাদেশে প্রচারণামূলক কমূসচি পালন করা হবে।

আরওপড়ুন:  শ্রীলঙ্কায় সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ, কারফিউ জারি

জাহিদ মালেক বলেন, শিগগিরই দেশের সব হাসপাতাল, বাস স্টেশন, লঞ্চ স্টেশন, রেল স্টেশন, অফিন-আদালতে ব্রেস্ট ফিডিং কর্নাও আরও কার্যকর করার ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডা. মো. শাহনেওয়াজসহ প্রমুখ উপস্থিত ছিলেন। বাসস

ইত্তেফাক/কেকে