রোহিঙ্গাদের ভোটার তালিকায় অর্ন্তভুক্ত করার কোনো সুযোগ নেই: কে এম নুরুল হুদা

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ১৭:২৮ | অনলাইন সংস্করণ

  রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী সদর উপজেলার ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করেন কে এম নুরুল হুদা। ছবি : ইত্তেফাক

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ‘রোহিঙ্গাদের ভোটার তালিকায় অর্ন্তভুক্ত করার কোনো সুযোগ নেই। নতুন করে যে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করা হচ্ছে সেটা আর্ন্তজাতিকভাবে স্বীকৃত হয়েছে। ঈদের পরেই পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।’ 

রাজবাড়ী সদর উপজেলার ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনকালে এমনটাই বলেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে ও জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

ভোটের রেজাল্ট দ্রুত ঘোষণার ব্যাপারে সিইসি বলেন, সব নির্বাচনে ইভিএম-এর ব্যবহার করা গেলেই দ্রুত ফল ঘোষণা করা সম্ভব। আগামী সব স্থানীয় পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে।  

রাজবাড়ীর সদর উপজেলার সজ্জ্বনকান্দার গ্রামের রাজিয়া ফাহামিদার ভোটার তথ্য সংগ্রহের মাধ্যমের রাজবাড়ীতে এ কার্যক্রম শুরু হয়। 

আরও পড়ুন: স্কুলছাত্রীকে উত্যক্তের দায়ে ৩ যুবকের জেল-জরিমানা

উদ্বোধনী অনুষ্ঠানে রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা. মো. রহিম বক্স, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রথম ধাপে ২৩ শে এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত ৬৪ টি জেলার ১৩৫ টি উপজেলার এবং থানায় ভোটারের তথ্য সংগ্রহ করা হবে। সারাদেশে ৮০ লাখ ভোটারের তথ্য সংগ্রহ করার টার্গেট নিয়ে কমিশন ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু করবে। 

ইত্তেফাক/কেকে