শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শান্তিরক্ষা মিশনে সুদান গেলেন ১৪০ পুলিশ সদস্য

আপডেট : ২৫ মে ২০১৯, ১৯:৪৬

বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিট-১ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কন্টিনজেন্ট প্রতিস্থাপনের লক্ষ্যে ১৪০ জন পুলিশ সদস্য সুদান গেছেন। 

শনিবার ভোরে জাতিসংঘের একটি ফ্লাইটে তারা দারফুরের নায়লার উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, কন্টিনজেন্টটির কমান্ডারের দায়িত্ব পালন করছেন মোহাম্মদ আব্দুল হালিম। ডেপুটি কমান্ডার হিসেবে রয়েছেন মোসা. নাজলী সেলিনা ফেরদৌসী। পুলিশ সদর দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের বিদায় জানান। এছাড়া আইপিও হিসেবে ১৬জন পুলিশ কর্মকর্তাও সুদানের পথে রওয়ানা হয়েছেন। এর নেতৃত্বে রয়েছেন পুলিশ সদর দফতরের এসপি মোক্তার হোসেন।

আরো পড়ুন: ‘সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে ঢাকার সব সড়ক’

জানা গেছে, ১৯৮৯ সালে নামিবিয়া শান্তিরক্ষা মিশনের মধ্য দিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের অভিষেক হয়। বর্তমানে দারফুর, কঙ্গো, মালি ও দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে ওইসব দেশে শান্তিরক্ষায় অনবদ্য ভূমিকা রাখছেন। বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল অবদান আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ববাসীর প্রশংসা অর্জন করেছে, যা দেশের জন্য বয়ে এনেছে বিরল সম্মান ও গৌরব।

ইত্তেফাক/এমআই