শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন সরবরাহের সুপারিশ

আপডেট : ২৯ মে ২০১৯, ১৬:২৪

জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় পুলিশ বাহিনীর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন জরুরী ভিত্তিতে সরবরাহ করার পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে। বুধবার কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

সভায় তারকা চিহ্নিত বা তারকা চিহ্নবিহীন প্রশ্নের ওপর সম্পূরক প্রশ্নে যে সব প্রতিশ্রুতি দেওয়া হয়, সেগুলো প্রতিশ্রুতি হিসেবে গণ্য করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গৃহীত প্রকল্পসমূহ নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনান্তে প্রকল্পগুলো জননিরাপত্তার স্বার্থে দ্রুত বাস্তবায়নের জন্য কমিটি সুপারিশ করে। এছাড়াও সভায় এনটিএমসিকে স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় আইন প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

আরও পড়ুন:  ডিএসসিসি এলাকার সুযোগ-সুবিধা বাড়াতে ১০০ মিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

কমিটির সদস্য মো. মুজিবুল হক, ফখরুল ইমাম এবং ফজিলাতুন নেসা সভায় অংশ গ্রহণ করেন। পাশাপাশি সচিব, আইএমইডি, ভারপ্রাপ্ত সচিব, সুরক্ষা ও সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি