ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৮ °সে

আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ বাংলাদেশ সেনাপ্রধানের

আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ বাংলাদেশ সেনাপ্রধানের
বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা ও সেনাবাহিনী প্রধান। ছবি: আইএসপিআর

মিশন এলাকায় সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গত শনিবার সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের প্রতিরক্ষা উপদেষ্টা থমাস থিওফিল চিমাংগুয়া এবং সেনাবাহিনী প্রধান মেজর জেনারেল মামাদো জেফিরিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

আজ রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাক্ষাৎকালে পারস্পারিক কুশলাদি বিনিময়ের পর তাঁরা উভয়ই বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের নবগঠিত সেনাবাহিনীকে প্রশিক্ষণ সহায়তা প্রদানের জন্য অনুরোধ করেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এই প্রস্তাবটি আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেন এবং তাৎক্ষণিকভাবে সে দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ মেডিক্যাল কন্টিনজেন্টকে প্রশিক্ষণ সহায়তা প্রদানের নির্দেশ দেন।

আরো পড়ুন: অপ্রয়োজনীয় সিজার বন্ধে নীতিমালা তৈরির নির্দেশ

এ সময় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান উভয়কেই বাংলাদেশে আসার এবং এ দেশের সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শনের আমন্ত্রণ জানান। তিনি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের সেনাবাহিনীর অফিসার ও অন্যান্য পদবির সেনাসদস্যদের ব্যক্তিগত ও দলগত প্রশিক্ষণ সহায়তা প্রদানের পাশাপাশি ইংলিশ ভাষা শিক্ষা প্রশিক্ষণ সহায়তারও প্রস্তাবনা দেন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন