শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শপথ নিলেন বিএনপি’র গোলাম মোহাম্মদ সিরাজ

আপডেট : ১১ জুলাই ২০১৯, ১৭:২৮

শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপি'র নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় সংসদ ভবনে তার কার্যালয়ে গোলাম মোহাম্মদ সিরাজকে শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, মোশাররফ হোসেন, জাহিদুর রহমান জাহিদ এবং রুমিন ফারহানা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে গোলাম মোহাম্মদ সিরাজ রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন। জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

আরও পড়ুন:  মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মুয়াজ্জিন নিহত

উল্লেখ্য, বগুড়া-৬ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২ লাখ ৭ হাজার ২৫ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। তবে নির্ধারিত সময়ে তিনি শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচন দেওয়া হয়। পরে গত ২৪ জুন ওই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে গোলাম মোহাম্মদ সিরাজ ৮৯ হাজার ৭৪২ ভোট পেয়ে জয়ী হন।

ইত্তেফাক/জেডএইচডি