ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
২৯ °সে


পাটের ব্যবহার বাড়াতে বিশেষ অভিযান পরিচালিত হবে: পাটমন্ত্রী

পাটের ব্যবহার বাড়াতে বিশেষ অভিযান পরিচালিত হবে: পাটমন্ত্রী
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (ফাইল ছবি)

পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার শতভাগ বাস্তবায়ন করতে দেশব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, বাংলাদেশকে আবারও সোনালী আশেঁর দেশ হিসেবে রূপান্তর করা হবে। এজন্য পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন -২০১০’ সুষ্ঠুভাবে শতভাগ বাস্তবায়নের জন্য সতর্ক মনিটরিং করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রী আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের সভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলন-২০১৯ এ বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কীত নির্ধারিত অধিবেশনে আলোচনা সভায় এসব কথা বলেন।

আরো পড়ুন: মুম্বাইয়ে শতবর্ষী ভবন ধসে নিহত ১২, আটকা পড়েছেন ৫০ জন

গাজী বলেন, প্রতিটি উপজেলায় মাসে অন্তত দু’টি এবং বিভাগীয় ও জেলা শহরে যতটা সম্ভব মোবাইল কোর্ট পরিচালনা বৃদ্ধি করতে হবে। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার শতভাগ বাস্তবায়ন করতে আগামী মাসে দেশব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হবে।

এছাড়াও পাট ও পাটজাত পণ্যের ব্যবহার বৃদ্ধি ও জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রত্যেকটি বিভাগীয় শহরে এবং ঢাকার বড় বড় সপিং মলে খুব দ্রুত সময়ের মধ্যে বহুমুখী পাটজাত পণ্যের প্রদর্শনী (ডিসপ্লে) ও বিক্রয় কেন্দ্র স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন