শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেনাবাহিনী প্রধানের সঙ্গে ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধান ও সশস্ত্র বাহিনীর কমান্ডারের সাক্ষাৎ

আপডেট : ২০ আগস্ট ২০১৯, ২০:০৩

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি মঙ্গলবার ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধান জেনারেল আন্দিকা পারকাসা এবং সশস্ত্র বাহিনীর কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ মঙ্গলবার ইন্দোনেশিয়ার সশস্ত্র বাহিনীর কমান্ডার এয়ার চীফ মার্শাল হাদি জাজান্তোর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে সেনাবাহিনী প্রধানকে একটি স্মারক উপহার প্রদান  করেন। ছবি: আইএসপিআর

সেনাবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ও ইন্দোনেশিয়া সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয় ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। এর আগে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়ার সেনা সদর দপ্তরে পৌঁছুলে তাকে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

আরও পড়ুন: সাতক্ষীরায় বিজিবি সুবেদার নজরুল হত্যা মামলার আসামিকে জেলহাজতে প্রেরণ

পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়ার সশস্ত্র বাহিনী সদর দপ্তর পরিদর্শন করেন। এ সময় তিনি ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর কমান্ডার এয়ার চীফ মার্শাল হাদি জাজান্তোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তুারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান দ্বি-পাক্ষিক সহযোগিতা উন্নয়নের বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন।

ইত্তেফাক/নূহু