শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাতিবিরোধী ষড়যন্ত্রের প্রতি সতর্ক থাকতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আপডেট : ২১ আগস্ট ২০১৯, ১৮:৫৫

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দেশ ও জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে গণমাধ্যমকর্মীসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম আয়োজিত বঙ্গবন্ধু হত্যা ১৫ আগস্ট ১৯৭৫ থেকে ২১ আগস্ট ২০০৪ রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির লিখিত বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আরো পড়ুন: ভোলায় রাস্তায় দই ফেলে প্রতিবাদ

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল। একই অপশক্তি ২০০৪ সালের ২১ আগস্ট জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার শেখ হাসিনাসহ দলের নেতাদের হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। প্রতিবারেই তারা সাময়িক ভাবে সফল হলেও চূড়ান্তভাবে ব্যর্থ হয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জাতির পিতার হত্যাকাণ্ডের বিচার সমাপ্ত করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার প্রক্রিয়া চলমান আছে। যথাসময়ে সকল হত্যাকাণ্ডের বিচায় প্রক্রিয়া সম্পন্ন হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর লিখিত বক্তব্যের শুরুতে ১৫ আগস্ট ১৯৭৫ থেকে ২১ আগস্ট ২০০৪ পর্যন্ত নিহত সকল শহিদদের রুহের মাগফিরাত কামনা করেন।

ইত্তেফাক/এমআই