ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৭ °সে


ইন্দোনেশিয়ায় সেনাবাহিনী প্রধানের আঞ্চলিক নিরাপত্তা ও সহযোগিতা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা

ইন্দোনেশিয়ায় সেনাবাহিনী প্রধানের আঞ্চলিক নিরাপত্তা ও সহযোগিতা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা
বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধান। ছবি: আইএসপিআর

ইন্দোনেশিয়ায় সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি গত মঙ্গলবার ইন্দোনেশিয়ার সেনাবাহিনী সদর দপ্তর ও সশস্ত্র বাহিনীর সদর দপ্তর পরিদর্শন করেন। সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সেনাবাহিনী সদর দপ্তরে পৌঁছালে ইন্দোনেশিয়া সেনাবাহিনী প্রধান এবং উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ সস্ত্রীক বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও তাঁর স্ত্রীকে অভ্যর্থনা জানান।

পরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকস দল আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করে। সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সেনাবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে সন্ত্রাস দমন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসহ অন্যান্য বিভিন্ন সামরিক ক্ষেত্রে দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তার ওপর বিস্তারিত আলোচনা করেন।

এছাড়া সেনাবাহিনী প্রধান বাংলাদেশে বিদ্যমান রোহিঙ্গা সমস্যা এবং ভবিষ্যতে এই সমস্যার ফলে উদ্ভুত বিভিন্ন আঞ্চলিক সমস্যা ও নিরাপত্তা হুমকি নিয়েও আলোচনা করেন। একইসঙ্গে তিনি এই সমস্যা সমাধানকল্পে আসিয়ান এর সদস্য রাষ্ট্র হিসেবে ইন্দোনেশিয়াকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সে দেশের সেনাবাহিনী প্রধানের মাধ্যমে তাদের সরকারকে অনুরোধ জানান।

পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনী সদর দপ্তরে পৌঁছালে ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর ডেপুটি কমান্ডার-ইন-চীফ তাকে অভ্যর্থনা জানান। সেখানে সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

আরও পড়ুন: ফুলবাড়ীয়ায় প্রবীণসহ ১৫ সদস্যের পরিবার ৬ দিন ধরে একঘরে

সাক্ষাতকালে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সামরিক সহায়তার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য ইন্দোনেশিয়া হতে বিভিন্ন সামরিক সরঞ্জামাদি ক্রয়ের সম্ভাবনার বিষয় নিয়েও আলোচনা করেন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন