বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭
২৭ °সে

ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই

ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই
ফাইল ছবি

চলতি মাসের শেষে বৃষ্টির প্রবণতা কিছুটা বৃদ্ধি পেলেও ভারী বর্ষণের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ।

তিনি সোমবার বাসসকে জানান, ২৯ আগস্ট থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। তবে চলতি মাসের শেষের দিনগুলোতে জুলাই মাসের মতো ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

মো. রুহুল কুদ্দুছ জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় থাকায় সোমবার, মঙ্গলবার ও বুধবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার তেমন কোন পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট, বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন: টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যা মামলার আসামি নিহত

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপকূলীয় উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজ্যস্থান, মধ্য প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়এবং তা উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত