বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘গডফাদার ও দুর্নীতিবাজদের সাথে কোনো আপস নয়’

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গডফাদার ও দুর্নীতিবাজদের সাথে কোনো আপস হবে না। নিজের দলের লোক অপরাধ করলেও তাকে ছাড় দেয়া হবে না।

আজ সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে নির্দেশনা দিয়ে গেছেন এই অভিযান যেন অব্যাহত থাকে। দুর্নীতি ও অপরাধের বিরুদ্ধে অভিযান চলবে। গডফাদার ও দুর্নীতিবাজদের সাথে কোনো আপস হবে না। দুর্বৃত্তদের চক্র ভাঙতে হবে যতদিন প্রয়োজন হবে, ততদিন এই অভিযান চলবে।’

অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরুর পর অনেকেই গা ঢাকা দিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অপরাধী যেই হোক কেউই ছাড় পাবে না। সরকার আটঘাট বেঁধেই নেমেছে। দুর্নীতি, দুর্বৃত্তায়ন, মাদক, সন্ত্রাসী কার্যক্রম যতদিন চলবে ততদিন অভিযান চলবে।’

ইতিবাচক রাজনীতি করলে সরকারের এই অভিযানকে বিএনপি সাধুবাদ জানাতো মন্তব্য করে তিনি বলেন, বিএনপির সৎসাহস নেই বলে হাওয়া ভবন, খোয়াব ভবন নামে যে দুর্নীতি হয়েছে, তাদের ধরতে পারেনি। সরকারের জনপ্রিয়তা বাড়ায় তাদের গাত্রদাহ হচ্ছে।

‘জিকে শামীম কাজ পেতে বিপুল অংকের টাকা ঘুষ দিয়েছেন বলে শোনা যাচ্ছে, এ বিষয়টি তদন্ত করবেন কি না’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আপনারা একটু বের করুন কাদের কাদের ঘুষ দিয়েছে। কেউ বসে নেই। সরকারের পক্ষ থেকে আটঘাট বেঁধেই নেমেছি, এখানে কোনো প্রকার আপস নেই।

আরো পড়ুন: রিমান্ডে মুখ খুলছেন খালেদ-শামীম-ফিরোজ, নজরদারিতে সম্রাট

তিনি বলেন, আমরা ব্যবস্থা নিচ্ছি, বেটার লেট দেন নেভার। আমরা তো কাজটা করছি, সরকারের এক বছরও এখনও যায়নি। নট দ্যাট আমরা ইলেকশনকে সামনে রেখে এই ব্যবস্থাগুলো নিচ্ছি ভোটের জন্য। আমি বলছি, আমরা মিন করছি, যা করছি।

জেলা পর্যায়ে এই অভিযান চলবে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘অলরেডি চলছে।’

ইত্তেফাক/এমআর