শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিউইয়র্কে প্রধানমন্ত্রী, জাতিসংঘে ভাষণ শুক্রবার

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৫

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন। স্থানীয় সময় রবিবার বিকাল ৪টা ২৫ মিনিটে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে জন. এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। 

ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। 

বিমানবন্দরে থেকে প্রধানমন্ত্রীকে নিউইয়র্ক সিটির লোটে গ্র্যান্ড প্যালেস হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ স্থায়ী মিশন ও কনস্যুলেটের কর্মকর্তারা এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। 

জাতিসংঘের অধিবেশন চলাকালে প্রায় এক সপ্তাহ প্রধানমন্ত্রী লোটে গ্র্যান্ড প্যালেস হোটেলে অবস্থান করবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানেরাও সেখানে অবস্থান করবেন বলে জানা গেছে। 

আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক রয়েছে তার। ২৮ সেপ্টেম্বর জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে জেএফকে বিমানবন্দরে জড়ো হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও সাধারণ প্রবাসীরা। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের কারোরই দেখা-সাক্ষাত হয়নি। 

ইত্তেফাক/জেডএইচ